স্টাফ রিপোর্টার, কলকাতা: ফের সিবিআই দফতরে এল সারদা মামলার নথি। শুক্রবার সকালে আরও দুই ট্রাঙ্ক নথি এসেছে সিজিও কমপ্লেক্সে।

এরআগে বৃহস্পতিবারও ২ ট্রাঙ্ক নথি সল্টলেক সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে পৌঁছে দেয় বিধাননগর কমিশনারেটের পুলিশ কর্মীরা।

আসলে সারদা তদন্তে গঠিত সিটের প্রধান ছিলেন রাজীব কুমার আর অর্ণব ঘোষ ছিলেন কার্যত সেকেন্ড ইন কম্যান্ড। সিবিআই সূত্রে খবর, সারদা কেলেঙ্কারির তদন্তে তখন বহু তথ্যপ্রমাণ জোগাড় করেছিলেন অর্ণব ঘোষ। তাই তাঁকে যখন জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া চলছে, তখনই ২ ট্রাঙ্ক ভরতি সারদা মামলার নথি সিবিআই অফিসে যাওয়া অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

বৃহস্পতিবার প্রায় ৬ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় সিটের অন্যতম কর্তা অর্ণব ঘোষকে। তারপর তিনি বেরিয়ে যান। গতকালের পর আজ, শুক্রবারও সকালে রাজ্য সরকারের হেফাজতে থাকা সারদার বাজেয়াপ্ত বেশ কিছু নথি ও ফাইল এস আই আর আই মোল্লার নিয়ে আসে সিবিআই দফতরে। এখন সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। তার মধ্যে গুরুত্বপূর্ণ কোনও তথ্য সিবিআই খুঁজে পায় কি না।

এর আগে সিবিআই বার বার দাবি করে আসছিল, সারদা কান্ডে বাজেয়াপ্ত অনেক গুরুত্বপূর্ণ নথি তারা হাতে পাননি৷ বিশেষ করে পেন ড্রাইভ , লাল ডায়েরি৷ রাজ্য সরকারের পুলিশের হেপাজতে থাকা দু’টি ট্রাঙ্ক ভরতি সারদা কান্ডে বাজেয়াপ্ত নথি জমা পড়ায় সিবিআইয়ের দাবিতেই সিলমোহর পড়ল বলে খবর৷ সিবিআই এখন খতিয়ে দেখবে ট্রাঙ্ক ভরতি ওই নথিকে কোনও গুরুত্বপূর্ণ নথি আছে কিনা৷ যা এই মামলার তদন্তে গতি আনতে পারে৷