কোচবিহার: গবাদি পশু চুরি গিয়েছে, এই অভিযোগে দু’জনকে পিটিয়ে মেরে ফেলেছে একদল দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছে কোচবিহারে মাথাভাঙা অঞ্চলে। দু’জনের উপর হামলার পর মৃত্যুর ঘটনায় মোট তেরোজনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্থানীয় হাসপাতালে তাঁদের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রবিউল ইসলাম এবং প্রকাশ দাস মানে দুই ব্যক্তি দুটি গোরু পিক-আপ ভ্যানে তোলার সময় একদল দুষ্কৃতী তাঁকে আক্রমণ করেন। ঘটনাটি ঘটেছে কোচবিহার শহর থেকে ১৪ কিলোমিটার দূরে। জানা গিয়েছে, ওই গাড়িটিতে কোন নম্বরপ্লেট ছিল না।

স্থানীয়রা ওই ভ্যানটিকে থামিয়ে দেয়, গোরু দুটিকে উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, ওই গোরুদুটিকে কিছুদিন আগে পাচারের জন্য চুরি করা হয়েছে। স্থানীয়রা ভীষণ ক্ষুব্ধ হয়ে ওঠে এবং ওই দুই ব্যাক্তির বিষয়ে প্রশ্ন করেন, তাঁদের বিষয়ে জানতে চান। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে হাতাহাতির পর্যায়ে পৌঁছে যায়। পরে পিক-আপ ভ্যানটিতে আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

ঘটনার পরে ওই ব্যাক্তিকে স্থানীয় হাসপাতালে নয়ে যাওয়া হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের মৃত বলে ঘোষানা করেন। পশ্চিমবঙ্গ বিধানসভায় সম্প্রতি গণপিটুনি প্রতিরোধ বিল, ২০১৯ পাস হয়েছে যেখানে মৃত্যুদণ্ডের কথাও বলা হয়েছে। বর্তমানে যা গভর্নরের শিলমোহরের অপেক্ষায়।