ফাইল ছবি

শ্রীনগর:  আন্তজার্তিক সীমান্ত অর্থাৎ LOC-এর কাছে আইইডি বিস্ফোরণ। বিস্ফোরণে শহিদ ভারতীয় সেনার দুই জওয়ান। যার মধ্যে একজন মেজর রয়েছেন। অন্যদিকে শ্রীনগরের লালচকে সিআরপিএফের প্লাটুনে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি।

দুই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে উপত্যকায়। দুই ঘটনায় সীমান্ত এলাকা বাড়ানো হয়েছে নিরাপত্তা। একই সঙ্গে ভারতীয় সেনাবাহিনীতে হাই-অ্যালার্ট জারি করা হয়েছে।

ফাইল ছবি

সূত্রে জানা গিয়েছে, এদিন রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে এই বিস্ফোরণ হয়। মনে করা হচ্ছে, ভারতীয় সেনার জওয়ানদের টার্গেট করেই আইইডি পুঁতে রাখা হয়। কারণ মূলত রাতের অন্ধকারে সীমান্তে পেট্রোলিং চালায় জওয়ানরা। অনেক সময়ে কিছুই দেখা যায় না। যা নিয়ে সমস্যার মধ্যে পড়তে হয় সেনা-জওয়ানদের। আর সেই দুর্বলতাকে টার্গেট করে জঙ্গিরা। সেই সুযোগকে কাজে লাগিয়ে মাটিতে আইইডি পুঁতে রাখে জঙ্গিরা। আর সেখানে পা দিয়েই বিপদ ডেকে আনে ভারতীয় সেনা। আর এই ঘটনায় দুজন জওয়ান শহিদ হয়।

অন্যদিকে, গত কয়েকদিনে লাগাতার বিনা প্ররোচনাতে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে আসছে পাকিস্তান সেনাবাহিনী। আজ শুক্রবারও দফায় দফায় হেভি শেলিং করে পাকিস্তান সেনা। রাজৌরি, পুঞ্চ সেক্টরে এই সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাকসেনা। যদিও কড়া ভাষায় পাকিস্তানকে জবাব দিয়েছে ভারতীয় সেনাও।