হাওড়া: সোমবার তৃতীয়ার রাতে হাওড়ার দাশনগরে লরির ধাক্কায় বাইক আরোহী মহিলার মৃত্যুর পর ২৪ ঘন্টা কাটতে না কাটতেই মঙ্গলবার চতুর্থীর সকালে দুটি পৃথক দুর্ঘটনা ঘটেছে হাওড়া শহরে। ফলে পুজোর আগেই বিষাদের ছায়া।

এদিন ভোরে প্রথম ঘটনাটি ঘটে বালি ব্রিজের আন্ডারপাসে। ঘটনায় মারা যান এক লরিচালক। এরপর বেলা ১১টা নাগাদ অপর দুর্ঘটনাটি ঘটে হাওড়া ময়দান বঙ্গবাসীর সামনে। এখানে বাসের ধাক্কায় রিকসা থেকে ছিটকে পড়ে এক মহিলা জখম হন।

পুলিশ জানিয়েছে, এদিন মাইতিপাড়া থেকে একটি টাটা ৪০৭ গাড়ি বর্ধমানের দিকে যাচ্ছিল। ভোর নাগাদ বালি ব্রিজের আন্ডারপাসের কাছে টাটা ৪০৭ গাড়টি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টোদিক থেকে আসা একটি দ্রুতগামী গাড়িকে ধাক্কা মারে। মুখোমুখি ওই সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয় টাটা ৪০৭ গাড়ির চালকের। দুর্ঘটনায় টাটা ৪০৭ গাড়িটির ব্যাপক ক্ষতি হয়। মৃত চালকের পরিচয় পাওয়া যায়নি।

পাশাপাশি হাওড়ার বঙ্গবাসী মোড়ে পৃথক একটি দুর্ঘটনায় আহত মহিলার নাম মধুমিতা সিনহা। এদিন সকাল প্রায় ১১টা নাগাদ ওই মহিলা রিক্সায় বঙ্গবাসী মোড় হয়ে তেলকল ঘাটের দিকে যাছিলেন। তখনই পিছন থেকে আসা একটি বেসরকারি বাস ধাক্কা মারে রিক্সায়। সঙ্গে সঙ্গে মধুমিতাদেবী রিক্সা থেকে ছিটকে পড়েন রাস্তায়। আহত অবস্থায় তাঁকে নিয়ে আসা হয় হাওড়া জেলা হাসপাতালে। পুলিশ সূত্রে জানা গিয়েছে বাসের গতি কম ছিল। সেই কারণে বড় দুর্ঘটনা ঘটেনি। মহিলা সামান্যই জখম হয়েছেন।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।