নয়াদিল্লি: দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। লকডাউনের দু মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৫৬৬ জন। নতুন করে মৃত্যু হয়েছে ১৯৪ জনের। করোনার প্রকোপ শুরু হওয়ার পরে এই মৃত্যু সংখ্যা এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ।

ওদিকে দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৮ হাজার ৩৩৩ জন। মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৩১ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে ওঠা করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ৬৭ হাজার ৬৯২ জন।

ইতিমধ্যেই মার্কিন প্রবাসী ভারতীয় অধ্যাপক ভ্রমর মুখোপাধ্যায় আশঙ্কা প্রকাশ করে জানিয়েছেন, আগামী কয়েক মাস করোনা কমার লক্ষণতো নেই বরং তা আরও বহু গুন বেড়ে যাবে৷ জুলাইতে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ পেরিয়ে যেতে পারে৷

তিনি লকডাউন ও করোনা নিয়ন্ত্রণের ওপর ৪৩ পাতার একটি রিপোর্ট তৈরি করেছেন৷ তাতে বলা হয়েছে, ভারতে যা করোনা পরিস্থিতি তাতে জুলাইয়ের শুরুতে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ পেরিয়ে যাবে৷

অন্যদিকে একটি সূত্র জানাচ্ছে, ১ জুন থেকে নানান ধর্মীয় স্থানগুলি খুলে দেওয়া হতে পারে। তবে নিয়মের কড়াকড়ি থাকার সম্ভাবনা আছে। সূত্রের খবর অনুযায়ী সামাজিক দূরত্ব মেনে ও মাস্ক পরে ধর্মীয় স্থানে প্রবেশ করতে হবে।

এতদিন অতিক্রান্ত হওয়ার পরেও এখনও করোনার ভ্যাকসিন হাতে পায়নি গবেষকরা। করোনা রুখতে পারে বলে যে হাইড্রোক্সিক্লোরোকুইনের কথা ভাবা হচ্ছিল তাতেও ‘না’ করে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, এ বছরের শেষের মধ্যে আমেরিকার যাতে চলে আসবে করোনা ভাইরাসের ভ্যাকসিন।

Proshno Onek II First Episode II Kolorob TV