লখনউ: ১৬ বছরের এক দলিত নাবালিকাকে যৌন নির্যাতন করার অপরাধে তিন জন যুবকের বিরুদ্ধে স্থানীয় থানাতে অভিযোগ করা হয়েছে। এবার ঘটনাস্থল উত্তরপ্রদেশের সামলি।

গত বছর থেকে নারী নির্যাতনের ক্ষেত্রে যোগী রাজ্য বারবার শিরোনামে উঠে এসেছে। একাধিক বুদ্ধিজীবী বারবার আঙুল তুলেছেন যোগী রাজ্যর প্রশাসনের দিকে। কিন্তু তারপরেও যে পরিস্থিতির খুব একটা পরিবর্তন হয়নি তা বারবার বোঝা গিয়েছে। বিশেষত উন্নাও কাণ্ডের নির্যাতিতা তরুণীকে রাস্তার উপরে জ্বালিয়ে দেওয়ার পরে গোটা দেশে যে ভাবে সমালোচনার ঝড় উঠেছিল তার জেরে মুখ পুড়েছিল যোগী সরকারের। এই ঘটনা সামনে আসাতে আবারও প্রমাণিত পরিস্থিতির খুব একটা পরিবর্তন হয়নি।

ভাবিসা গ্রামের কান্ধলা পুলিশ স্টেশনের কাছে এই ঘটনা ঘটেছে। ওই সময়ে নির্যাতিতা নাবালিকা স্থানীয় একটি ইটভাটাতে তার এক পরিচিতের জন্য খাবার নিয়ে যাচ্ছিলেন। সেই সময়েই তার উপরে চড়াও হয় ওই তিনজন।

ওই নাবালিকার ভাই অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে স্থানীয় থানাতে অভিযোগ জানায়।অফিসার এসকে দুবে জানিয়েছেন অভিযুক্ত তিনজনের মধ্যে একজনকে চিহ্নিত করা গিয়েছে। তার বয়স ২৩ বছর। পাশাপাশি এই ঘটনা নিয়ে বিস্তারিত তদন্ত চলছে বলেও জানান।