স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: ক্লাস চলাকালীন অসুস্থ হয়ে পড়ল জনা পনের ছাত্রী। সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ছাতনার হরিগ্রাম গোয়েঙ্কা বিদ্যায়তনে। অসুস্থ ছাত্রীদের স্কুল কর্তৃপক্ষের তরফে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়।

স্কুল সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, এদিন টিফিনের কিছু আগে ঝুমা বাউরী নামে এক ক্লাস টেনের ছাত্রী হঠাৎই অসুস্থ হয়ে পড়ে। এর পর একে একে বেশ কয়েক জন ছাত্রী অসুস্থ হয়ে পড়তে থাকে। তারা প্রত্যেকেই খিচুনির পর জ্ঞান হারায়। কি কারণে এমন ঘটনা ঘটল, তা বোঝা না গেলেও অত্যাধিক গরমের কারণে এমনটা হয়ে থাকতে পারে বলে স্কুল কর্তৃপক্ষের তরফে অনুমান করা হচ্ছে।

স্থানীয় বাসিন্দা গোপাল খাঁ নামে একজন বলেন, দশম শ্রেণীর এক ছাত্রী হঠাৎই অসুস্থ হয়ে পড়ে। তার দেখা দেখি অন্য ছাত্রীরাও একে একে অসুস্থ হতে শুরু করে। স্কুলে বিদ্যুৎ ও পর্যাপ্ত পাখার ব্যবস্থা রয়েছে দাবী করে তিনি বলেন, সম্ভবত প্রচণ্ড গরম বা অক্সিজেনের অভাবে এমন ঘটনা ঘটে থাকতে পারে।

ঘটনার খবর পেয়ে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আসেন ছাতনা পঞ্চায়েত সমিতির সভাপতি সহদেব বাউরী। তিনি বলেন, কি কারণে এমনটা হয়েছে বোঝা যাচ্ছে না। ছাত্রীদের এই অসুস্থ হওয়ার ঘটনা মিড ডে মিল খাওয়ার আগেই হয়েছে বলে তিনি দাবী করেন।