বিজেপিতে যোগ

মুম্বই : বিজেপিতে যোগ দিতে চলেছেন ১৫ জন বিধায়ক৷ বেশ দৃঢ়ভাবে একথা জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তিনি জানান, “১৫ জন বিধায়ক আমার সঙ্গে যোগাযোগ করেছে এবং তাঁরা আমাদের সঙ্গে আসতে তৈরি। ” তিনি জানান, আরও অনেকে আসতে পারে, কিন্তু এই ১৫ জন যে আসবে সে ব্যাপারে তিনি নিশ্চিত। এই ১৫ জনের মধ্যে বেশিরভাগই যে শিবসেনা ও বিজেপির বিক্ষুব্ধ বিধায়ক সে কথা জানাতেও ভোলেননি তিনি। নির্বাচনী ফলাফলের জন্য তিনি মহারাষ্ট্রের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশও করেন।

শিবসেনার সঙ্গে ভোট সমঝোতা প্রসঙ্গে ফড়নবিশ জানান, আগে যা কথা হয়েছিল, সেই মতোই সরকার গঠন হবে। পাশাপাশি তিনি, মহারাষ্ট্রের মানুষকেও জয়ের জন্য ধন্যবাদ জানান।

ফড়নবিশ জানান, সাঁতারা লোকসভা কেন্দ্র ও পারলি বিধানসভা কেন্দ্রের ভোটের ফল তাঁদেরকে অবাক করেছে। বিজেপির ৬ মন্ত্রী হেরে গিয়েছেন। আমরা এই হারের কারণ খুঁজব। আজ জয় উদযাপনের দিন, সেটাই করা হোক। পরবর্তী ৫ বছরের জন্য আমরা মহারাষ্ট্রে একটি শক্তিশালী সরকার গঠনের কথাও জানান দেবেন্দ্র ফড়নবিশ।

আরও পড়ুন – রাজ্যপালকে ভাইফোঁটা দিতে চান ‘দিদি’, সৌজন্যের রাজনীতি মমতার

তিনি স্বীকার করে নেন, আগের বারের তুলনায় এবার কিছু কম সংখ্যক আসন জিতেছেন তাঁরা। পাশাপাশি অন্য এক হিসেবের কথাও উল্লেখ করেন তিনি। ফড়নবিশ জানান, শেষ নির্বাচনে প্রার্থী দেওয়া হয়েছিল ২৫০ টি আসনে। তার মধ্যে জয় এসেছিল, ১২২ টিতে। কিন্তু এবার সেখানে প্রার্থী দেওয়া হয়েছে ১৫০ আসনে। জয় প্রসঙ্গে তিনি জানান, গতবার জয়ের স্ট্রাইক রেট ছিল ৪৭ শতাংশ আর এবার সেই স্ট্রাইক রেট ৭০ শতাংশ।

উল্লেখ্য, এবার নির্বাচনে ১৫০ টি আসনে প্রার্থী দিয়েছিল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং ১২৪ টি আসনে প্রার্থী দিয়েছিল শিবসেনা। অন্যদিকে এবার কংগ্রেসের জোট সঙ্গী ছিল (ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি) এনসিপি।