নয়াদিল্লিঃ  ২১ দিনের লকডাউন শেষ হচ্ছে আগামী ১৪ এপ্রিল। তবে সেদিনই লকডাউন উঠে যাবে কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে গত কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইঙ্গিত দিয়েছেন যে, লকডাউনের মেয়াদ আরও বাড়তে পারে। ফলে আগামী ১৪ এপ্রিলের দিকে তাকিয়ে গোটা দেশের মানুষ। কিন্তু জানেন কি ওই দিন অর্থাৎ ১৪ এপ্রিল মঙ্গলবার ছুটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার দেশের সমস্ত সরকারি দফতর, অফিস বন্ধ থাকবে। ছুটি থাকবে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। ভারতের সংবিধানের জনক ডঃ বি আর আম্বেদকরের জন্মদিন আগামী ১৪ এপ্রিল। সেদিন এনআই অ্যাক্টে ছুটি ঘোষণা করা হয়েছে। যদিও এই ছুটি নতুন কিছু না। গত কয়েক বছর ধরেই এই ছুটি পেয়ে আসছেন কর্মীরা। তবে নতুন করে ফের ছুটি নিয়ে কেন্দ্রীয় সরকারের তরফে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, মঙ্গলবার সমস্ত কিছু ছুটি থাকবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, Section 25 of the Negotiable Instruments Act, 1881 এই ছুটি দেওয়া হচ্ছে। তবে দেশে এই মুহূর্তে কার্যত জরুরি অবস্থা। করোনা ভাইরাসের কারণে লকডাউন চলছে। ভয়ঙ্কর পরিস্থিতির মুখে বিশ্ব। দেশের অর্থনীতি তলানিতে। ভয়ঙ্কর পরিস্থিতির মুখে ভারত। এই অবস্থা ছুটি থাকলেও সমস্ত জরুরি পরিষেবা জারি থাকছে বলে জানানো হয়েছে।