শ্রীনগর: দেশ জুড়ে চলছে করোনা আতঙ্ক। তারই মধ্যে জম্মু ও কাশ্মীর সহ নিয়ন্ত্রন রেখার কাছে সেনাবাহিনীর গুলিতে নিকেশ হয়েছে ১৩ জন জঙ্গি। ঘটনাটি ঘটেছে জম্মু এবং কাশ্মীরের মেন্ধর এবং পুঞ্চ সেক্টরের কাছে। গোটা বিশ্ব যখন করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইতে সামিল হয়েছে সেই সময়েই বারবার জম্মু কাশ্মীর এবং নিয়ন্ত্রন রেখার কাছে নিজেদের অস্ত্বিত্বের জানান দিচ্ছে এই সকল জঙ্গিরা।

জানা গিয়েছে জম্মু এবং কাশ্মীরের রাজৌরি সেক্টরে ভারী অস্ত্র সহ তিন জঙ্গিকে ধরাশায়ী করতে সক্ষম হয়েছে ভারতীয় সেনা। এছাড়াও বাকি দশজন জঙ্গিকে নিয়ন্ত্রন রেখা সহ মেন্ধার সেক্টরের কাছে ভারতীয় সেনাবাহিনী নিকেশ করে। এমনটাই জানা গিয়েছে সেনা আধিকারিকদের তরফ থেকে। করোনা আবহাওয়ার মধ্যেও ভারতীয় সেনারা সীমান্তে যে সদা সতর্ক বারবার তাঁর প্রমাণ দিয়েছে তারা। আর তাঁর পাশপাশি এই পরিস্থিতিতে যেভাবে জম্মু কাশ্মীর সংলগ্ন এলাকাতে সন্ত্রাসবাদী কার্যকলাপ চলছে তাও যথেষ্ট চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ভারতীয় সেনার কাছে।

সাংবাদিকদের সামনে এক সেনা আধিকারিক জানিয়েছেন, গত ২৮ মে থেকে দু’পক্ষের গুলি বিনিময়ের ফলে নিয়ন্ত্রন রেখা সহ বেশ কয়েকটি এলাকা থেকে সন্ত্রাসবাদীদের সরিয়ে ফেলতে সক্ষম হয়েছে। এও জানিয়েছে পুঞ্চ সহ বেশ কয়েকটি এলাকাতে রীতিমত তল্লাশি চলছে। জকানা গিয়েছে সন্ত্রাসবাদীদের একটি দল পাক অধ্যুষিত কাশ্মীর হয়ে জম্মু কাশ্মীরে প্রবেশ করার চেষ্টা করছে। কিন্তু তাঁর পরিপ্রেক্ষিতে ভারতীয় সেনার তরফ থেকেও কড়া জবাব দেওয়া হচ্ছে।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প