শিকাগো: রবিবার হাউস পার্টিতে গুলিবিদ্ধ হলেন ১৩ জন। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোয়। রবিবার ভোরে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। ঘটনায় চারজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক।

W 57-এ সাউথ মে স্ট্রিটে একটি পাড়ায় এঞ্জলিউডে একটি পার্কের মধ্যে এই গুলি ছোঁড়ার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। শিকাগো পুলিশের এক আধিকারিকের কথায় জানা গিয়েছে, গুলিবিদ্ধদের প্রত্যেকেরই বয়স ১৬ থেকে ৪৮-এর মধ্যে। তাঁদের প্রত্যেকের দেহের বিভিন্ন স্থানে বিভিন্ন গুলির আঘাত লাগে।

আরও পড়ুন- বিয়ের আসরেই CAA, NRC-র প্রতিবাদ, বাহবা কুড়োলেন যুগল

জানা গিয়েছে, হাউস পার্টিতে শুরু হওয়া একটি ঝগড়া থেকেই ঝামেলার সূত্রপাত। পুলিশ মারফৎ জানা গিয়েছে, প্রথম গুলিটি চলে রাত সাড়ে বারোটা নাগাদ।

ঘটনায় দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরে তাঁদের মধ্যে একজনকে গ্রেফতার করে শিকাগো পুলিশ। গ্রেফতার হওয়া ব্যক্তির কাছ থেকে একটি রিভলবারও উদ্ধার করে পুলিশ। যদিও মার্কিন পুলিশ এই ঘটনাকে একটি বিচ্ছিন্ন ঘটনা বলেছে।

উল্লেখ্য, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে শুটআউটে ৪ পুলিশকর্মী এবং ২ বন্দুকবাজের মৃত্যু হয়। কখনও রেস্তোরাঁ আবার কখনও রাস্তা। বারেবারে এমন ঘটনায় আতঙ্কিত আমেরিকার বাসিন্দারা।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও