প্রতীকি ছবি

পুদুচেরি: মন্দিরের বাইরে বসে রয়েছেন এক ভিখারী। হাতে থালা। পুণ্যার্থীরা মন্দিরে ঢোকার কিংবা বেরনোর সময় সেখানে টাকা দিয়ে যাচ্ছেন। এমন দৃশ্য নতুন নয়। তাই বলেতেমনই এক ভিখারীর কাছে নগদ ১২০০০ টাকা পাওয়া যাবে, এমনটা বোধয় ধারনা ছিল না।

বৃহস্পতিবার পুদুচেরিতে এমনই এক ভিখারীর সন্ধান পাওয়া গিয়েছে। যার কাছে মিলেছে ১২০০০ টাকা নগদ। শুধু তাই নয়, তাঁর ব্যাংক অ্যাকাউন্টে রয়েচে ২ লক্ষ টাকা।

বছর ৭০-এর ওই ভিখারীর নাম পর্বতম। মন্দিরের ভক্তদের কাছ থেকেই নাকি এই পরিমাণ টাকা পেয়েছেন, এমনটাই দাবি তাঁর। পর্বতম নামে ওই মহিলা মন্দিরের মধ্যে অসুস্থ হয়ে পড়েছিলেন। ভক্তদের কাছে সাহায্য চাইছিলেন তিনি। এরপরই সাহায্য করে পুলিশ।

পুলিশ জানতে পারে তাঁর একটি ব্যাংক অ্যাকাউন্ট আছে। সেখানে ২ লক্ষ টাকা রয়েছে। আর সঙ্গে ছিল নগদ ১২০০০ টাকা। তিনি তামিলনাড়ুর কাল্লিকুরিচির বাসিন্দা বলে জানা গিয়েছে। তাঁকে তাঁর আত্মীয়দের হাতে তুলে দেওয়া হয়েছে। তাঁর স্বামী ৪০ বছর আগে মারা গিয়েছেন বলে জানতে পেরেছে পুলিশ। এরপর থেকেই রাস্তায় ঘুরে ঘুরে ভিক্ষা করেন তিনি।

গত আট বছর ধরে ওই মন্দিরে রয়েছেন তিনি। অচেনা লোকজন যা খাবার দিয়ে যায়, সেই খাবার খেয়েই দিনযাপন করেন তিনি। বর্তমানে ভাইয়ের কাছে রয়েছেন তিনি।