ইসলামাবাদ: প্রাক্তন স্ত্রী ও তাঁর স্বামীর উপর অ্যাসিড ছোঁড়ার অভিযোগে এক ব্যক্তির ১১৭ বছর জেলের সাজা ঘোষণা করল পাকিস্তানের সন্ত্রাস-বিরোধী আদালত। পাশাপাশি অভিযুক্ত ব্যক্তিকে ১০ লক্ষ টাকা জরিমানা ধার্য করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তির নাম মহম্মদ আমজাদ।
গত বছরের ডিসেম্বরে মুলতানে ওই ঘটনা ঘটে। তার প্রাক্তন স্ত্রী তার সঙ্গে বিবাহ-বিচ্ছেদের পর ফের বিয়ে করেন। তাই তাঁকে শিক্ষা দিতে সে এই কাজ করে বলে আদালতে জানায় আমজাদ। এই ঘটনায় মৃত্যু হয় ও মহিলার। তাঁর স্বামী বেঁচে যান। ওই ব্যক্তির মুখ ও বুক অ্যাসিডে জ্বলে যায়। আমজাদের বিরুদ্ধে ৩০২, ৩২৪ ও ৩২৬-বি ধারায় মামলা হয়।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।

Comments are closed.