প্রতীকী ছবি

হায়দরাবাদ: শিশু পাচারকারীদের হাত থেকে ১১ জন শিশুকে উদ্ধার করেছে হায়দরাবাদের স্থানীয় পুলিশ অফিসারেরা। পাশাপাশি একসঙ্গে এতজন বাচ্চাকে কারা পাচার করার চেষ্টা করছিল তা নিয়ে শুরু হয়েছে তদন্তও।

এলবি নগর বাস স্ট্যান্ডের কাছে একটি বাসে একাধিক বাচ্চাকে একসঙ্গে দেখে স্থানীয় পুলিশের সন্দেহ হয়েছিল পাচারের বিষয়ে। তদন্ত করাতে সন্দেহ বাস্তবে রূপান্তরিত হয়। ডিসট্রিক্ট চাইল্ড প্রোটেকশন ইউনিট এর একটি শাখা ওই বাস থেকে ১১ জন বাচ্চাকে উদ্ধার করে। তাদের ছত্তিশগড় থেকে হায়দরাবাদে শ্রমিক হিসেবে নিয়ে যাওয়া হচ্ছিল।

শিশুশ্রম নিয়ে এর আগে একাধিক ব্যক্তি নিজেদের মন্তব্য পেশ করেছেন। বারবার জানিয়েছেন আগামীর দূতকে সঠিক শিক্ষা না দিয়ে যদি শ্রমিক হিসেবে কাজ করানো হয় তাহলে তাঁর প্রভাব পড়বে ভবিষ্যৎ প্রজন্মের উপরে। এছাড়াও একাধিক নেতা মন্ত্রীরাও এই নীতির বিরোধিতা করেছেন। শিশুশ্রম রোখার জন্য কঠোর আইনও আনা হয়েছে। তা সত্তেও বাস্তব চিত্র দেখিয়ে দিয়ে গেল এই ঘটনা।

উদ্ধার হওয়া বাচ্চাদের দ্রুত সাইদাবাদ এলাকার একটি হোমে নিয়ে যাওয়া হয়েছে। জানিয়েছেন সেখানকার পুলিশ কমিশনার মহেশ ভাগওয়াত। কে বা কারা এই ঘটনার পিছনে রয়েছে তা নিয়ে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Proshno Onek II First Episode II Kolorob TV