মালদহ: ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস থেকে উদ্ধার হয়েছে প্রচুর সাপ। সবগুলিকে বনদফতরের হাতে তুলে দিয়েছে রেল পুলিশ। ঘটনাটি ঘটেছে মালদহ টাউন স্টেশনে। যদিও কোন পাচারকারীকে আটক করতে পারেনি পুলিশ। পাচারকারীদের খোঁজ শুরু করেছে রেল পুলিশ।

জানা গিয়েছে, এদিন এই সাপগুলিকে বস্তায় কাঠের বাক্সো প্যাকিং করে ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের জেনারেল কামরায় নিয়ে যাওয়া হচ্ছিল। মালদহ জিআরপি গোপন সূত্রে খবর পেয়ে ট্রেনটি স্টেশনের এক নম্বর প্লাটফর্মে এসে পৌঁছলে অভিযান চালায়। জেনারেল কামরায় সিটের পাশেই ব্যাগগুলি পড়েছিল। সেখান থেকে ব্যাগগুলি উদ্ধার করে রেল পুলিশ৷ খুলতেই দেখা যায় প্রচুর সাপ রয়েছে। সেগুলিকে উদ্ধার করার পর খবর দেওয়া হয় বনদফরে৷

বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, সেখানে চার প্রজাতির সাপ রয়েছে। পাহাড়ি চিতি নামে এক প্রজাতির সাপ রয়েছে ৮০ টি, বাতা চিঠি রয়েছে ১২ টি, কিং কোবরা দুটি ও ইন্ডিয়ান কোবরা রয়েছে দশটি। মূলত এই সাপগুলির বিষ বহুমূল্যবান। তাই এগুলোকে পাচার করা হচ্ছিল।

রেল পুলিশের আইসি ভাস্কর প্রধান জানান, গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে এই সাপগুলিকে উদ্ধার করা হয়েছে। যদিও কাউকে গ্রেফতার বা আটক করা হয়নি৷ পাচারকারীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।