মুম্বই: অজগরের জন্য ট্র্যাফিক জ্যাম। ব্যাপারটা শুনতে যতটাই অবাস্তব লাগুক না কেন, আসলে একেবারে ঘোর বাস্তব। মুম্বইতে সোমবারের সকালে ইস্টার্ন এক্সপ্রেস হাইওয়েতে দেখা যায় একটি ১০ ফুট লম্বা বিশাল অজগরের। পুলিশ জানাচ্ছে, এর জেরেই ট্র্যাফিক জ্যামের সৃষ্টি হয়।

পুলিশের ওই আধিকারিকের বক্তব্য, গাড়ি চালকরা এবং মোটরসাইকেল সওয়ারিরা রাস্তায় থাকা ওই বিশাল অজগরটি দেখতে দাড়িয়ে যেতে থাকেন, যার জেরে বিরাট ট্র্যাফিক জ্যামের সৃষ্টি হয়।

রাস্তা পার হওয়ার পরে ওই সাপটি একটি গাড়ির তলায় চলে যায়। এরপরেই খবর দেওয়া হয় বনদফতরে। সাপ ধরার একটি দল মোটামুটি ঘন্টা খানেক পরে হাজির হয় অকুতস্থলে। এরপর উদ্ধার করা হয় সাপটিকে।

আরও পড়ুন – ৬৬ মিলিয়ন বছর আগে গ্রহাণুর ধাক্কায় মুছে গিয়েছিল পাখি কুল, আবার ফিরল কীভাবে

এই উদ্ধার কাজ চালানোর সময়েও বেশ কিছু অত্যুৎসাহী লোক ভিড় জমান। তবে ট্র্যাফিক শাখায় স্থানীয় পুলিশ সদস্য ও তাঁদের সহযোগীরা ঘটনাস্থলে পৌঁছে যানবাহনের চলাচল স্বাভাবিক করে।

উল্লেখ্য, আগের সপ্তাহেই দিল্লির তুঘলকাবাদে একটি অটোরিকশার পিছনে দেখা মেলে পাঁচ ফুট লম্বা অজগর সাপের। খবর জানাজানি হতেই ব্যাপক আতঙ্ক ছড়ায় স্থানীয় মানুষের মধ্যে।

সকালে যখন রাস্তার ধারে যখন অটোটি দাঁড় করানো ছিল তখন এই ঘটনা ঘটে। সৌভাগ্যবশত তখন অটোর মধ্যে চালক বা যাত্রী কেউই ছিল না, তাহলে বড় দুর্ঘটনা ঘটতে পারত।

অনেকে বলছেন খাবারের সন্ধানেই এমন বারবার ডেরা ছেড়ে মনুষ্য বাসস্থানে হানা দিচ্ছে সাপেরা। ফলে আতঙ্ক বাড়ছে সাধারণ মানুষের মনে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।