প্রতীকী ছবি

লখনউ: ভয়াবহ বিস্ফোরণের সাক্ষী থাকল যোগী রাজ্য। সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হল ১০ জনের। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে পূর্ব উত্তরপ্রদেশের মৌ জেলার মোহাম্মাদাবাদ। ঘটনায় ১০ জনের মৃত্যুর পাশাপাশি আহত হয়েছে ৭ জন।

বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল যে, ভেঙে পড়ে একটি বাড়ি। স্থানীয় প্রশাসনের আশঙ্কা ঘটনায় বেশ কিছু মানুষ ওই বাড়ির মধ্যে আটকে থাকতে পারেন। একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের জেরেই ওই দোতলা বাড়িটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে।

স্থানীয় মানুষদের দাবি, তাঁরা একটা তীব্র বিস্ফোরণের শব্দ পান এবং দেখেন বাড়ির ভিতর থেকে লেলিহান আগুনের শিখা বাইরে বেরিয়ে আসছে। এই দুর্ঘটনায় কজন আটকে পড়েছে তা খতিয়ে দেখতে স্থানীয় মানুষই প্রথম উদ্ধারকাজ শুরু করে। ঘটনাস্থলে কিছুক্ষণের মধ্যেই পৌঁছে যায় অ্যাম্বুলেন্স। আহতদের দ্রুত উদ্ধার করা হয়। কেউ আটকে পড়ে আছেন কিনা, তাঁর খোঁজে তল্লাশি চলছে। স্থানীয় মানুষ ওই এলাকায় ভিড় জমিয়েছেন।

মৃত্যুতে শোক প্রকাশ করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জেলা প্রশাসনকে আহত ও মৃতের পরিবারকে সবরকম সাহায্যের নির্দেশ দিয়েছেন। উল্লেখ্য, দিন কুড়ি আগেই যোগী রাজ্যে ঘটেছিল অপর একটি বিস্ফোরণ। সেদিন এক বাজি কারখানায় বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছিল ৬ জনের।