স্টাফ রিপোর্টার, তমলুক: রাত পোহালেই দেশের ৭৪ তম স্বাধীনতা দিবস। এর আগে নাশকতা রুখতে জেলাজুড়ে ইতিমধ্যে পুলিশ প্রশাসনের তরফ থেকে করা সর্তকতা অবলম্বন করা হয়েছে। শুক্রবার সকাল থেকে পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন প্রান্তে পুলিশের তরফ থেকে নাকা চেকিং শুরু করা হয়।

এর পাশাপাশি নদী ও সমুদ্রপথে উপকূল রক্ষী বাহিনী বিশেষ নজরদারি চালাচ্ছে। ভারতের ভয়াবহ করোনা পরিস্থিতির মাঝে আগামীকাল শনিবার ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবস। মূলত এই সময় জঙ্গিদের কড়া নজর থাকে দেশের উপর।

আর তাই যেকোনও ধরনের নাশকতা রুখতে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের তরফ থেকে শুক্রবার সকাল থেকেই বিশেষভাবে নজরদারি চালানো হচ্ছে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে। কোলাঘাটের মুম্বই রোড সংলগ্ন শরৎ সেতুতে সকাল থেকেই পুলিশের তরফ থেকে বিশেষ চেকিং করা হয়।

এর পাশাপাশি শিল্পাঞ্চল হলদিয়া ও নন্দকুমার সড়কের বিভিন্ন প্রান্তে পুলিশের তরফ থেকে বিশেষ নাকা চেকিং করা হয়। একদিকে শিল্পাঞ্চল হলদিয়া এবং অপরদিকে সৈকতসহ দিঘা, এই সমস্ত জায়গায় বিভিন্ন প্রান্ত থেকে মানুষ জনের আনাগোনা হয়। যার ফলে ওই সমস্ত স্থানগুলিতে নাশকতার আশঙ্কা থেকেই যায়।

তাই শুক্রবার সকাল হলদিয়া থেকে শুরু করে দিঘা সর্বত্রই একেবারে কড়া পুলিশি প্রহরায় মোড়া। এছাড়াও বাইরে থেকে যে সমস্ত গাড়ি জেলার প্রবেশ পথ দিয়ে প্রবেশ করছে সেখানেও পুলিশের তরফ থেকে বিশেষ চেকিং শুরু করা হয়েছে। জলপথের মাধ্যমে নাশকতা রুখতে উপকূল রক্ষী বাহিনীর দ্বারা চলছে বিশেষ নজরদারি। সব মিলিয়ে বলা চলে স্বাধীনতা দিবসের আগে নাশকতা রুখতে কড়া পুলিশ প্রশাসন।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।