ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, বারাসত: মুখ্যমন্ত্রীর নামে কুরুচিকর মন্তব্য করা নিয়ে হাবড়ার কৈপুকুরের এক যুবকের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। সেই অভিযোগের তদন্ত করতে গিয়ে রডের ঘায়ে জখম হলেন দুই পুলিশ কর্মী। অভিযুক্ত দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে হাবড়া থানার সাব-ইন্সপেক্টর রাখহরি ঘোষ ও কয়েক জন কনস্টেবল অভিযুক্তের বাড়িতে তদন্ত করতে যান। জিজ্ঞাসাবাদ করার পর অভিযুক্তদের আটক করতে গেলে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন অভিযুক্ত অমিত রায় ও তাঁর বাবা অমর রায়। এরপরই তারা রড দিয়ে এসআই রাখহরি ঘোষের মাথায় আঘাত করে বলে অভিযোগ। জখম হয়েছেন কনস্টেবল অভিজিৎ ঘোষ।

এরপরই দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। ধৃত দু’জনকেই শনিবার দুপুরে বারাসত আদালতে তোলা হয়। পুলিশ জানিয়েছে, জেরায় ধৃতরা জানিয়েছে তাঁরা বিজেপি করে। এদিকে আহত দুই পুলিশকর্মীকে হাবড়া হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পরে অবশ্য তাঁদের ছেড়ে দেওয়া হয় হাসপাতাল থেকে। ঘটনার তীব্র নিন্দা করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। দোষীদের কড়া শাস্তির দাবি জানিয়েছে তাঁরা।

এ নিয়ে বিজেপির স্থানীয় এক নেতা বলেন, “পুলিশের গায়ে হাত দেওয়া নিন্দনীয় অপরাধ। তবে এই ছেলেটি কি সমাজবিরোধী নাকি কোনও জঙ্গি, যে মাঝরাতে তার বাড়িতে হানা দিতে হবে পুলিশকে? এক সিভিক ভলান্টিয়ার গিয়ে ওই পরিবারের সঙ্গে দুর্ব্যবহার করেছে। তার পরেই গন্ডগোল বাধে।”

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প