মেলবোর্ন: মাত্র সপ্তাহখানেক আগের কথা, মানসিক অবসাদের কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের মাঝপথেই বাইশ গজ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। এবার একই কারণে পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ থেকে নাম প্রত্যাহার করে নিলেন অস্ট্রেলিয়া ‘এ’ মিডল অর্ডার ব্যাটসম্যান নিক ম্যাডিনসন।

এর আগে ২০১৬ জাতীয় দলের হয়ে তিনটি টেস্ট খেলেছিলেন ম্যাডিনসন। এরপর ২০১৭ টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ে বাইশ গজ থেকে বিরতি নিয়েছিলেন মানসিকভাবে বিপর্যস্ত ম্যাডিনসন। ফের পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে আচমকাই চরম সিদ্ধান্ত গ্রহণ করলেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে এই প্রস্তুতি ম্যাচে ভালো পারফরম্যান্স করলে আসন্ন টেস্ট সিরিজের দরজা খোলার সুযোগ থাকত ম্যাডিনসনের কাছে। কিন্তু নাম প্রত্যাহার করে নেওয়ায় সেই সুযোগটিও হাতছাড়া করলেন এই অজি ব্যাটসম্যান।

আরও পড়ুন: মালানের বিধ্বংসী শতরানে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

যদিও শুক্রবার দেশের গভর্নিং বডিকে জানানোর পর ম্যাডিনসনের এই সিদ্ধান্তকে সমর্থন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া ‘এ’ কোচ গ্রাহাম হিক এক বিবৃতিতে জানিয়েছেন, ‘নিক সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছে, আমরা সবাই তাঁর পাশে আছি। নিঃশব্দে থাকার চেয়ে সকলের সঙ্গে সবকিছু শেয়ার করে নেওয়া সাহসী সিদ্ধান্ত। নিকের এই সাহসী সিদ্ধান্তকে স্বাগত।’ ম্যাডিনসনের পরিবর্তে পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া ‘এ’ দলে অন্তর্ভুক্তি ঘটেছে ক্যামেরন ব্যানক্রফটের।

আরও পড়ুন: ভুলত্রুটি সত্ত্বেও পন্তকে আগলাচ্ছেন সৌরভ

উল্লেখ্য, দিনকয়েক আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ চলাকালীন হঠাতই মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন পিঞ্চ হিটার গ্লেন ম্যাক্সওয়েল। ২১ নভেম্বর ব্রিসবেনে সিরিজের প্রথম ম্যাচ শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিরুদ্ধে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। এর আগে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় অজিরা।