স্টাফ রিপোর্টার, বাঁকুড়া : ১২ ঘন্টার কিছু বেশী সময়ের ব্যবধানে পথ দূর্ঘটনায় দু’জনের মৃত্যু হলো বাঁকুড়ার পাত্রসায়র থানা এলাকায়। সাম্প্রতিক সময়ে এই এলাকায় একের এক পথদূর্ঘটনা ঘটায় পথ নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

খবরে প্রকাশ, মঙ্গলবার সন্ধ্যায় পাত্রসায়রের বগড়িয়া গ্রামের পেশায় রাজমিস্ত্রী শেখ মনিরুল কাজ সেরে বাইকে চেপে বাড়ি ফিরছিলেন। সেই সময় ফকিরডাঙ্গা এলাকায় একটি ধান বোঝাই লরির সঙ্গে তার বাইকের মুখোমুখি সংঘর্ষ হয়।

ঘটনাস্থলেই মৃত্যু হয় শেখ মনিরুলের। এই ঘটনার ১২ ঘন্টার কিছু সময় বেশী পরে ফের দূর্ঘটনায় মৃত্যু হলো আরও এক জনের। মৃতের নাম মনিউদ্দিন শেখ (২৪)। বাড়ি ধগড়িয়া গ্রামে। বুধবার ঘটনাটি ঘটেছে স্থানীয় দুধপুকুর রাজ্য সড়কের উপর।

স্থানীয় সূত্রে খবর, বাইক আরোহী মনিউদ্দিন শেখ কাঁকরডাঙ্গা থেকে সোনামুখী দিকে যাওয়ার পথে একটি ডাম্পার পিছন থেকে তাকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয়। ধারাবাহিক পথ দূর্ঘটনা ও তার মৃত্যুর প্রতিবাদে উত্তেজিত জনতা বেশ কিছুক্ষন পথ অবরোধ করেন।

পরে পাত্রসায়র থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধ তুলে দেয়। মৃত মনিউদ্দিন শেখের সম্পর্কিত দাদা শেখ দুলাল জানান পরিবারে উনিই একমাত্র উপার্জনশীল ব্যক্তি ছিলেন।

পাত্রসায়র থানার পুলিশ ‘ঘাতক’ লরি ও ডাম্পার দু’টিকেই আটক করতে পারলেও চালক-খালাসি পলাতক। পুলিশের পক্ষ থেকে ময়নাতদন্তের জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে পাঠানোর পাশাপাশি ঘটনার তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।