ফাইল ছবি

নিউজ ডেস্ক: ভোটের আগে শহরে উদ্ধার হল পরিমাণ নগদ টাকা। লালাওবাজারের পক্ষ থেকে জানান হয়েছে যে উদ্ধার হওয়া টাকার মোট পরিমাণ এক কোটি ছয় হাজার টাকা।

গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার অভিযানে নামে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের পাঁচটি দল। জোড়াবাগান, বউবাজার, বড়বাজার, পোস্তা এলাকার মোট ১২টি জায়গায় চালানো হয় তল্লাশি।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে এই বড় বাজার এবং পোস্তা এলাকার চারটি জায়গা থেকেই উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ নগদ টাকা। যার মোট পরিমাণ কোটিরও বেশি। এই ঘটনায় জড়িত মট চার ব্যক্তিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ।

ধৃত ওই চার ব্যক্তি হল মনোজ কুমার সিং, গৌরব প্রজাপতি, অজয় সারোগি এবং রাজেশ বেদ। এদের মধ্যে প্রথম ব্যক্তি অর্থাৎ মনোজ কুমার সিং-এর কাছ থেকে প্রথমে বিপুল টাকা উদ্ধার করা হয়। বড় বাজার থানা এলাকার ৪৬ নম্বর স্ট্র্যান্ড রোডে তার অফিস থেকেই উদ্ধার হয় ওই বিপুল পরিমাণ নগদ টাকা। ধৃত কেউই এই টাকার উৎস সম্পর্কে স্পষ্ট তথ্য দিতে পারেনি।

সমগ্র দেশ জুড়ে চলছে সপ্তদশ লোকসভা নির্বাচম এখনও দুই দফার ভোট গ্রহণ বাকি রয়েছে। শেষ তথা সপ্তম দফায় কলকাতা সহ সমগ্র দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তর ২৪ পরগনা জেলার তিন কেন্দ্রে ভোট গ্রহণ হবে। তার আগে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার ঘিরে ছড়িয়েছে চাঞ্চল্য। খুব স্বাভাবিকভাবেই এই ঘটনায় কপালে ভাঁজ পড়েছে গোয়েন্দাদের। নির্বাচনের সঙ্গে এই উদ্ধার হওয়া টাকার কোনও যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে লালবাজারের গোয়েন্দা বিভাগের কর্তারা।