স্টাফ রিপোর্টার , কলকাতা : আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার উত্তরবঙ্গের হিমালয় সংলগ্ন তিন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস মিলছে। সেই তালিকায় রয়েছে জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে। বৃষ্টির পরিমাণ হতে পারে ৭০ থেকে ২০০ মিলিমিটার। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং,-এ। বৃষ্টির পরিমাণ হতে পারে ৭০ থেকে ১১০ মিলিমিটার। উত্তর দিনাদপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহে বিক্ষিপ্ত বৃষ্টির হতে পারে।

এমনিতেই ভারী বৃষ্টি চলছে উত্তরবঙ্গ জুড়ে। গত সপ্তাহের শেষ থেকেই সেখানে চলছে এই বৃষ্টি। আগামী আরও দিন কয়েক ভারী বৃষ্টি উত্তরের জেলাগুলিতে হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। পাহাড় ও তরাইয়ের জেলাগুলিতে কখনও প্রচণ্ড বৃষ্টি হয়েছে গত ২৪ ঘণ্টায়। হাওয়া অফিসের পূর্বাভাস, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে আরও ২৪ ঘণ্টা এমন বৃষ্টি হতে পারে। তার পরবর্তী ২৪ ঘণ্টাতেও বৃষ্টির বহর জারি থাকবে।

গত ২৪ ঘণ্টায় কোচবিহারে ২৩৩.২ মিলিমিটার বৃষ্টি হয়। জলপাইগুড়িতে ৮০.৩ মিলিমিটার বৃষ্টি হয়। শিলিগুড়ি ৫১.৪ মিলিমিটার বৃষ্টি হয়। কালিম্পঙে ২২.৪ মিলিমিটার বৃষ্টি হয়। দার্জিলিঙে ১৩.৪ মিলিমিটার বৃষ্টি হয়। গত সপ্তাহে শনিবার সকাল পর্যন্ত কোচবিহারে ৭.৬ মিলিমিটার, দার্জিলিঙে ১.২ মিলিমিটার, শিলিগুড়িতে ০.৪ মিলিমিটার, মালদহে ৪.৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। কালিম্পঙে বৃষ্টি হয়নি। ফের জলপাইগুড়িতে বৃষ্টির পরিমাণ সবথেকে বেশি। বৃষ্টির পরিমাণ ৫৫.৫ মিলিমিটার। কোচবিহারের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.১ডিগ্রি সেলসিয়াস, দার্জিলিঙে ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস, শিলিগুড়িতে ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস , কালিম্পঙে ১৯.০ ডিগ্রি সেলসিয়াস , মালদহে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। জলপাইগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা ২৫.০ ডিগ্রি সেলসিয়াস। এই জেলাগুলির সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ৩০.৭, ২১.০, ৩২.২, ২৫.৪, ২৫.০, ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। জলপাইগুড়িতে ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সকাল পর্যন্ত কোচবিহারে ৪৪.২ মিলিমিটার, দার্জিলিঙে ১৩.২ মিলিমিটার, শিলিগুড়িতে ৫.২ মিলিমিটার, কালিম্পঙে ৪.০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মালদহে বৃষ্টি হয়নি। সবথেকে বেশি বৃষ্টি জলপাইগুড়িতে। বৃষ্টির পরিমাণ ১২৪.৫ মিলিমিটার। কোচবিহারের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস, দার্জিলিঙে ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস, শিলিগুড়িতে ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস , কালিম্পঙে ১৯.০ ডিগ্রি সেলসিয়াস , মালদহে ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। জলপাইগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস। এই জেলাগুলির সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ৩৫.১, ২০.২, ৩২.২, ২৫.৫, ৩৫.০, ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।