file pic

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া : বেহাল রাস্তা সংস্কারের দাবিতে এবার আন্দোলনে নামলেন সম্মিলীত এলাকাবাসী। বারবার প্রশাসনকে জানিয়েও কোনও কাজ না হওয়ায় অবশেষে বাধ্য হয়ে বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার দু’ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা প্ল্যাকার্ড, ফেস্টুন নিয়ে গণ ডেপুটেশনে অংশ নেন।

ঐ এলাকার মানুষের অভিযোগ, শ্মশান কালী মন্দির থেকে শ্যামবাঁধ যাওয়ার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে। ফলে চরম সমস্যায় পড়তে হচ্ছে শ্যামবাঁধ লোহারপাড়া , আদিবাসী পাড়া , ময়রাপুকুর , ঘুটবন , শরোমনিপুর , পানশিউলার বাসিন্দাদের।

সোমবার পুরসভার সামনে কয়েকশো মানুষ জমায়েত হয়ে ” রাস্তা চাই রাস্তা চাই রাস্তা নইলে ভোট নাই ” দাবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে মিছিল ও পুরসভার দফতরের সামনে বিক্ষোভ দেখান। পরে বিক্ষোভকারীদের তরফে একটি প্রতিনিধি দল পুরসভার বর্তমান প্রশাসক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের হাতে তাদের দাবি-দাওয়া সম্বলিত স্মারকলিপি তুলে দেন ।

আন্দোলনকারীদের দাবি, রাতের অন্ধকারে সমস্যা আরো বেশি হয় বিশেষ করে সমস্যায় পড়তে হয় স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের । এক আন্দোলনকারী বলেন , দীর্ঘদিন ধরে রাস্তা খারাপ থাকার ফলে যাতায়াতে আমাদের চরম সমস্যায় পড়তে হচ্ছে ।

বারবার প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি বলেই তার অভিযোগ। বিষ্ণুপুর পুরসভার বর্তমান প্রশাসক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় এবিষয়ে বলেন , ইতিমধ্যে রাস্তা সংস্কারের ব্যাপারে পিরসভার তরফে উদ্যোগ নেওয়া হয়েছে। দ্রুত রাস্তা সংস্কারের কাজ শুরু হবে বলে তিনি আশ্বাস দেন।

Proshno Onek II First Episode II Kolorob TV