কোচবিহারঃ বোমা নিস্ক্রিয় করার পর বোমার ভিতরে থাকা বারুদ নষ্ট করতে গিয়ে আগুনে ঝলসে গেল সিআইডির এক বম্ব ডিসপোজাল স্কোয়াডের এক কর্মীর মুখ। আজ বুধবার দুপুরে দিনহাটার কৃষিমেলা এলাকায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটে। আহত ওই কর্মীর নাম দেবাশিষ মিত্র(৩২)। গুরুতর জখম অবস্থায় ওই কর্মী দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিতসাধীন।

জানা গিয়েছে, দিনকয়েক আগে দিনহাটা মহকুমার সীমান্ত লাগোয়া গ্রাম থেকে ৫ টি কৌটা বোমা উদ্ধার হয়। সেই বোমগুলিকে নিষ্ক্রিয় করার জন্য এদিন আলিপুরদুয়ার থেকে সিআইডির বম্ব ডিসপোজাল স্কোয়াড আসে। দিনহাটার কৃষিমেলা এলাকায় সেই বোমগুলিকে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: সময়ের পরিবর্তনই হয়েছে, শিক্ষা হয়নি পুলিশের, কী ঘটেছিল ঝিটকার জঙ্গলে?

অভিযোগ, সেখানে পর্যাপ্ত কোনও সুরক্ষা ব্যবস্থা ছাড়াই বোম স্কোয়াডের কর্মীরা বোম নিস্ক্রিয় করতে নামে। নিস্ক্রিয় করে সেই কৌটোর ভেতরে থাকা বারুদ এরপর আগুনে পোড়াতে গেলে হঠাত করে আগুন লেগে যায়। হঠাত এই ঘটনায় ঝলসে যায় ওই কর্মীর মুখ। গুরুতর আহত ওই সিআইডির বোম ডিসপোজাল বিভাগের কর্মী। তার মুখ ঝলসে গিয়েছে। কেন পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা না নিয়ে এধরনের কাজ করা হল তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও জেলা পুলিশ এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করতে চায়নি।