বারাণসী: আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের পরে এবার নরেন্দ্র মোদীর বিরুদ্ধে মোট ময়দানে এক মাফিয়া। সাংসদ হওয়ার খোয়াবে গারদ থেকেই বারাণসী কেন্দ্র প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন অপরাধ জগৎ থেকে রাজনীতিতে পা রাখা মুক্তার আনসারি নামে ওই নেতা। কুয়ামি একতা পার্টির টিকিটে লড়াই করছেন কুখ্যাত এই নেতা।

গত লোকসভা ভোটে বিজেপি প্রার্থী মুরলি মনোহর যোশীকে যথেষ্ট বেগ দিয়েছিলেন আনসারি। প্রায় হারের মুখ থেকে জয়ের পথে ফিরেছিলেন বর্ষীয়ান এই বিজেপি নেতা। যোশীর জয়ের ব্যবধান ছিল কুড়ি হাজারের কম।

এবারের ভোটে খোদ বিজেপি’র কাণ্ডারি মোদীকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দেওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী বারাণসীর কুয়ামি একতা পার্টি প্রার্থী। একটি খুনের মামলায় শনিবার তাঁকে জেল থেকে আদালতে আনা হয়েছিল। জেল থেকে ফেরার সময় পুলিশে গাড়ির জানালা থেকে মুক্তার আনসারি সাংবাদিকদের জানিয়েছেন, বারাণসী থেকে প্রার্থীপদ দাখিল করছেন। জয়ের বিষয়েও আশাবাদী এই নেতা। এক্ষেত্রে তাঁর যুক্তি, বারাণসীর আড়াই লক্ষের বেশি ভোটার মুসলিম। সমস্ত মুসলিম ভোট পাওয়ার বিষয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী দেখাল এই একদা গ্যাংস্টার।

এবারের লোকসভা ভোটে সপা’কে সমর্থনের কথা জানিয়েছে কুয়ামি একতা পার্টি। সপা সুপ্রিমো মুলায়ম সিং যাদবকে প্রধানমন্ত্রী করা প্রাথমিক লক্ষ্য বলে দলের মুখপাত্র জানিয়েছেন।