সাউদাম্পটন: বিশ্বকাপ প্রস্তুতিতে বড়সড় ধাক্কা অস্ট্রেলিয়া শিবিরে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে চোয়ালে গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে অজি ওপেনার ওসমান খোয়াজা। হাসপাতালে অজি ওপেনারের চোয়ালে স্ক্যান হয়েছে বলেও সূত্রের খবর।

স্ক্যানের রিপোর্ট অস্ট্রেলিয়া শিবির সূত্রে এখনও জানানো না হলেও দলের গুরুত্বপূর্ণ ওপেনারের চোট শিবিরে যে উদ্বেগ বাড়িয়ে দিল কয়েকগুণ, তা বলাই যায়। বিশ্বকাপের আগে আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচে বুধবার ক্যারিবিয়ানদের মুখোমুখি হয়েছিল অজিরা। সাউদাম্পটন নার্সারি গ্রাউন্ডে এদিন ওয়েস্ট ইন্ডিজের ছুঁড়ে দেওয়া ২৩০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে বিপদের সম্মুখীন হন খোয়াজা।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেই নিজেদের যাচাই করতে চান টেলর

ইনিংসের দ্বিতীয় ওভারে বিগ ব্যাশ ফ্র্যাঞ্চাইজি সিডনি থান্ডার্সের সতীর্থ আন্দ্রে রাসেলের একটি বাউন্সার এসে মাথায় লাগে খোয়াজার। আহত হওয়ার পর টিম ফিজিও রিচার্ড শ’র তত্ত্বাবধানে মাঠেই প্রাথমিক চিকিৎসা চলে তাঁর। তবে পুনরায় ব্যাটিং নিয়মিত করতে পারেননি অজি ওপেনার। ৭ বলে ৫ রান করে আহত ও অবসৃত হয়ে মাঠ ছাড়েন বছর বত্রিশের খোয়াজা।

আরও পড়ুন: সমর্থকদের পছন্দ নয় ইংল্যান্ডের নতুন বিশ্বকাপ জার্সি

মাত্র ১২ রানে সাজঘরে ফেরেন আরেক ওয়ার্নার। তবে প্রথম প্রস্তুতি ম্যাচে জয় আটকায়নি অস্ট্রেলিয়ার। মাত্র ৩ উইকেট হারিয়ে ৩৮.৩ ওভারে সহজেই জয় তুলে নেয় অজিরা। সৌজন্যে স্টিভ স্মিথের ধারাবাহিক দুরন্ত ফর্ম। এদিনও ব্যাট হাতে ৭৬ রানের অনবদ্য ইনিংস খেললেন প্রাক্তন অজি অধিনায়ক। পাশাপাশি শন মার্শের অর্ধশতরান কাজ সহজ করে দেয় অস্ট্রেলিয়ার।

আরও পড়ুন: কাউন্টি অভিষেকে দুরন্ত শতরান রাহানের

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার বোলারদের দাপটে মাত্র ২২৯ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ব্র্যাভো, হেটমেয়ার, রাসেলরা ব্যর্থ হলে অর্ধশতরান করে ক্যারিবিয়ান ইনিংসকে টানেন এভিন লুইস ও কার্লোস ব্রাথওয়েট। ইংল্যান্ড ও শ্রীলঙ্কার বিরুদ্ধে আগামী ২৫ ও ২৭ মে আরও দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা।