স্টাফ রিপোর্টার, বালুরঘাট: প্রতিবেশী রাজ্য এবং প্রতিবেশী দেশের অংশগ্রহণে মঙ্গলবার থেকে শুরু হল বালুরঘাটে টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। বালুরঘাট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের আয়োজক দক্ষিণ দিনাজপুর প্লেয়ারস অ্যাসোসিয়েশন।

আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচ দিনের এই টুর্নামেন্টে দক্ষিণ দিনাজপুর তথা উত্তরবঙ্গের বিভিন্ন জেলার ক্রিকেট টিম যেমন অংশগ্রহণ করেছে। অন্যদিকে প্রতিবেশী রাজ্য বিহারের “কাটিহার স্পোটিং ক্লাব” এর পাশাপাশি প্রতিবেশী দেশ বাংলাদেশের “রয়েল রেকো’ও” অংশগ্রহণ করেছে। সব মিলিয়ে মোট ১২ টি টিম নকআউট এই টুর্নামেন্টের খেলছে। মঙ্গলবার সকালে ঘন্টা বাজিয়ে এ টুর্নামেন্টের সূচনা করেন রাজ্য পুলিশের ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়। স্থানীয় আন্তঃরাজ্য ও আন্তর্জাতিক টিমের অংশগ্রহণে এই খেলাকে কেন্দ্র করে এই টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে বালুরঘাট জুড়ে শুরু হয়েছে উন্মাদনা।

দক্ষিণ দিনাজপুর প্লেয়ারস অ্যাসোসিয়েশন এর কার্যকরী সভাপতি অরিন্দম চন্দ্র জানিয়েছেন, উত্তরদিনাজপুর, জলপাইগুড়ি শহর এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি কাটিহার ও বাংলাদেশের ক্রিকেট টিমও এই খেলায় অংশ নিয়েছে। ক্রিকেট দুনিয়ার অন্যান্য টুর্নামেন্টের চাইতে বালুরঘাটের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের গুরুত্ব কোনও অংশে কম নয় বলে জানান তিনি।

এই বিষয়ে সিএবি’র সদস্য গৌতম গোস্বামী জানিয়েছেন, ক্রিকেটের উন্নয়নে বালুরঘাটের এই টি-টোয়েন্টি ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিহারের কাটিহার ও বাংলাদেশের টিমের অংশগ্রহণে উত্তরবঙ্গের সঙ্গে আন্তঃরাজ্য ও আন্তর্জাতিক স্তরে মেলবন্ধন ঘটবে। এতে শুধু ক্রিকেটেরই উন্নয়ন নয় ক্রিকেট খেলোয়াড়দেরও উৎসাহ বাড়বে বলে তিনি মনে করেন।