প্রতীকী ছবি

বর্ধমানঃ পূর্ব বর্ধমান জেলায় শুক্রবার নতুন করে আরও ৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট কোভিড-১৯ পজেটিভ এসেছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে। ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে, ২৯ মে রাত ৮ টা পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ টি।

এর মধ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৪ টি। এখনও পর্যন্ত কোভিড হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন। বৃহস্পতিবার পর্যন্ত মোট ২৩ হাজার ৩০৮ জনকে হোম কোয়ারেণ্টাইনে পাঠানো হয়েছে। এবং ১৬২৪ জনকে সরকারী বিভিন্ন কোয়ারেণ্টাইন সেন্টারে রাখা হয়েছে। এদের মধ্যে মহারাষ্ট্র, দিল্লী, গুজরাট ও তামিলনাড়ু থেকে ফেরা পরিযায়ী শ্রমিকের সংখ্যা ১৪৯৯ জন।

এছাড়াও বৃহস্পতিবার পর্যন্ত অন্য রাজ্য থেকে এসেছেন ৭৪ জন। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার পর্যন্ত জেলায় ১৩ হাজার ৬৯১ জনের সোয়াব পরীক্ষার জন্য সংগ্রহ করা হলেও পরীক্ষা সম্পন্ন হয়েছে ৮২১২ জনের। আর এর মধ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ জন। এদিন নতুন করে ৫ জন আক্রান্ত হয়েছে বলে ওই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানান হয়েছে, নেগেটিভ রিপোর্ট এসেছে এখনও পর্যন্ত ৮১৫২ জনের। জেলায় এদিন পর্যন্ত মোট কন্টেনমেণ্ট জোন করা হয়েছে ৫৩টি। অন্যদিকে, রাজ্য সরকারের ২৯ মে প্রকাশিত বুলেটিনে বলা হয়েছে ২৮ তারিখ পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯৫ জন। এর মধ্যে ৮৫ জন সক্রিয় আক্রান্ত। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প