নিজের ঠোঁট নিয়ে খুব মনখারাপ আপনার? ঠোঁট শুকিয়ে যাচ্ছে, মাঝে মধ্যেই ঠোঁট ফেটে রক্ত পড়ছে তাই মোটেই নিজের মুখের সৌন্দর্য্যের সঙ্গে একটুও মানাচ্ছে না আপনার ঠোঁট জোড়া। তাই নিজের ঠোঁটজোড়াকে পারফেক্ট ও সুন্দর করার জন্য কয়েকটি টিপস মেনে চলুন।
ঠোঁটজোড়া খুব কালো, তাকেই  হালকা গোলাপীতে রাঙাতে চান?  তাহলে দিনের প্রায় সমস্ত সময় ঠোঁটে দামী কোম্পানীর ভেসলিন লাগিয়ে রাখুন। দিন শেষে বাড়ি ফেরার পর রাতে  অবশ্যই ভারী ভেসলিন ঠোঁটে লাগিয়ে ঘুমোতে যান। ছুটির দিন দু’বার নিজের ঠোঁটে টমেটো পেস্ট লাগিয়ে ১০ মিনিট মত রেখে ভালভাবে জল দিয়ে ধুয়ে ফেলুন। এই পদ্ধতি টানা দু’মাস নিয়ম করে মেনে চলুন, আপনার ঠোঁটকে গোলাপী হওয়া থেকে কেউ আটকাতে পারবে না।
ঠোঁটের চামড়া অনেকেরই খুব শুকনো হয়, যার জন্য মাঝে মধ্যেই ঠোঁট ফেটে গিয়ে রক্তক্ষরণ হয়। এওই সমস্যা আটকানোর জন্য ২ টেবিল চামচ ওলিভ ওয়েল এবং  হাফ চা চামচ চিনির একটি মিশ্রণ বানিয়ে তা ঠোঁটে লাগান। মিনিট ১৫ পরে জল দিয়ে ভালভাবে ধুয়ে ফেলুন। নরম টুথব্রাশ জলে ভিজিয়ে নিয়ে আলতোভাবে ঘষে নিজের ঠোঁটের শুকনো চামড়া তুলে ফেলতে পারেন। তবে এই পদ্ধতিটি খুব সাবধানে করবেন।
মসৃন নরম ঠোঁট কে না চায়। কিন্তু সবই তো আর পাওয়া যায় না। তাই নিজের ঠোঁট নরম করে তোলার জন্য বাড়িতে যে লিপ বাম ব্যবহার করেন তার সঙ্গে, সামান্য মোম এবং অ্যাপ্রিকট অয়েল মিশিয়ে নিন। এক থেকে দু’মিনিট পর এই মিশ্রনের সঙ্গে চার ফোঁটা নারকেল তেল মিশিয়ে মিশ্রনটি লাগাতে পারেন নিজের ঠোঁটে।