স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: করোনার জেরে দেশজুড়ে চলছে লকডাউন। পরিস্থিতি মোকাবিলায় রাজ্যের তরফে বিনামূল্যে রেশন দ্রব্য সরবরাহের কথা বলা হয়েছে। কিন্তু অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা সত্ত্বেও বাঁকুড়ার ইন্দাসে অনেকেই রেশনে পর্যাপ্ত খাদ্যসামগ্রী সংগ্রহ করতে পারছেন না।

এমনকী বিষয়টি স্থানীয় বিডিওকে জানাতে গেলেও তিনিও শুনছেন না বলে অভিযোগ তুলেছেন বেশ কয়েকজন উপভোক্তা। এই অভিযোগে সোমবার সপ্তাহের প্রথম দিনেই ইন্দাস ব্লক কার্যালয় চত্ত্বরে জটলা চোখে পড়ে। অনেকেই প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে থাকেন।

এদিন সকাল থেকে বিডিও অফিসে হাজির হওয়া ইন্দাস-১, ২, করিশুণ্ডা, শাশপুর, সহ প্রায় পুরো ব্লক এলাকার একটা বড় অংশের মানুষের অভিযোগ, বিষয়টি নিয়ে বিডিও মানসী ভদ্র চক্রবর্ত্তীর সঙ্গে দেখা করতে চাইলেও তিনি দেখা করছেন না। দরজা বন্ধ করে তিনি বসে থাকার পাশাপাশি পুলিশ দিয়ে জোর করে তাদের বাইরে বের করে দেওয়া হয়েছে বলেও প্রত্যেকেই স্পষ্ট অভিযোগ করেন।

শেখ সৌকত আলি নামে এক যুবক বলেন, লক ডাউনের কারণে বাইরে কাজ করতে যেতে পারছি না। রেশন কার্ডের সমস্যার কারণে রেশনও পাচ্ছি না। বিষয়টি বিডিওকে জানাতে গেলে পুলিশ দিয়ে বাইরে বের করে দেওয়া হয়েছে। এভাবে দিনের পর দিন চলতে থাকলে সন্তানসহ পথে বসতে হবে বলে তিনি দাবি করেন।

মীনা শেখ নামে এক মহিলা বলেন, স্বামী অসুস্থ, বাড়িতে চারজন সদস্য। সরকারী আধিকারিকরা সমস্যা সমাধান না করে সমস্যা বাড়াচ্ছেন বলেও তিনি অভিযোগ করেন।

এই বিষয়ে ইন্দাসের বিডিও মানসী ভদ্র চক্রবর্ত্তীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। সংবাদমাধ্যমের প্রতিনিধিদেরও রীতিমতো তিনি এড়িয়ে চলছেন। তাই তার প্রতিক্রিয়াও মেলেনি।