তিমিরকান্তি পতি, বাঁকুড়া: ভোর থেকে লাইন দিয়েও গ্যাস পাওয়া যাচ্ছে না। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও বাড়ি ফিরে যেতে হচ্ছে। এমনই অভিযোগ তুলে এবার পথ অবরোধ করলেন গ্রাহকেরা। বাঁকুড়ার ইন্দপুর থানা এলাকার বাগডিহার ঘটনা।

অবরোধকারী গ্রাহকদের অভিযোগ, ভারত গ্যাসের স্থানীয় ডিলার বাগডিহারের কাছে থেকে তাঁরা রান্নার গ্যাসের সংযোগ নিয়েছেন। কেন্দ্রের উজ্জ্বলা যোজনায় গ্যাসের সংযোগ নেওয়া গ্রাহকদেরই মূলত ‘গ্যাস সরবরাহ নেই’। অজুহাত দিয়ে দিনের পর দিন ফিরিয়ে দেওয়া হচ্ছে। বুধবার এই ঘটনার প্রতিবাদ জানিয়ে উত্তেজিত গ্রাহকরা বাঁকুড়া খাতড়া দু’নম্বর রাজ্য সড়কের ইঁদপুরের বাগডিহার কাছে পথ অবরোধ করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ইন্দপুর থানার পুলিশ।

পুলিশ অবরোধকারীদের সঙ্গে আলোচনা করলেও কাজ হয়নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অবরোধ চলছে। অবরোধে অংশ নেওয়া গোলকপুর গ্রামের অপূর্ব গোস্বামী বলেন, চার দিন আগে ‘টোকেন’ দেওয়া হয়েছে। আজও গ্যাস পাইনি। একই অভিযোগ, ভগবানপুরের রীণা বাউরী, নমিতা সিংহ বাবুদের।

নমিতা সিংহবাবু সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে কেঁদে ফেলেন। তিনি বলেন, বাড়িতে ছোটো বাচ্চা রেখে প্রতিদিন আসছি আর খালি হাতে ফিরে যাচ্ছি। এভাবে আর কতদিন ফিরে যেতে হবে বলে তিনি প্রশ্ন তোলেন। সংশ্লিষ্ট ডিলার কবিতা সাতভায়ার সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হলেও তাঁকে পাওয়া যায়নি। তাই তার প্রতিক্রিয়া মেলেনি।

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব