তিমিরকান্তি পতি, বাঁকুড়া: সাত সকালে ফের দলমার দাঁতালদের তান্ডব বাঁকুড়ার জঙ্গলে। শনিবার সকাল ৬:১৫ নাগাদ জয়পুর রোড দিয়ে হাতির দলটিকে পেরিয়ে যেতে দেখা গেছে। ওই দলে তিনটি শাবক সহ মোট আটটি হাতি রয়েছে বলে বনদফতর সূত্রে খবর।

একই সঙ্গে বনদফতর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, মাত্র কয়েক দিন আগে মেদিনীপুর ডিভিশন থেকে ১২ টি হাতির একটি দল জয়পুর জঙ্গলে প্রবেশ করে। এর মধ্যে একটি হাতি সোনামুখী জঙ্গলে ও দু’টি হাতি ফের মেদিনীপুর ডিভিশনে ফিরে যায়। আর একটি হাতি দলছুট হয়ে অন্যত্র সরে গিয়েছে বলে জানা গিয়েছে ।

শেষ পাওয়া খবর অনুযায়ী বর্তমানে ওই আটটি হাতির দলটি বাসুদেবপুর বিট এলাকায় অবস্থান করছে। রাতে হাতি গুলিকে অন্যত্র সরানোর চেষ্টা করা হবে বলে বন দফতরকে উদ্ধৃত করে একটি সূত্র জানিয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।