স্টাফ রিপোর্টার, বালুরঘাট: দিন যতই যাচ্ছে ততই বাড়ছে উদ্বেগ। এবার হু-হু করে দক্ষিন দিনাজপুরে করোনা আক্রান্তর সংখ্যা বেড়ে দাঁড়ালো আটত্রিশ। বুধবার সকালে নতুন করে ৭ জনের লালারসের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে ৬ জনের বাড়ি জেলার হরিরামপুর, বংশীহারী, গঙ্গারামপুর, কুশমন্ডি, বালুরঘাট ও তপন ব্লক এলাকায়। তাঁদের লালারসের নমুনা পরীক্ষা হয় মালদহ মেডিকেল কলেজে। বাকি ১ জনের বাড়ি কুশমন্ডি ব্লকে তাঁর নমুনা পরীক্ষা হয়েছে মুর্শিদাবাদ মেডিকেল কলেজে।

আক্রান্তরা সকলেই ভিন রাজ্য থেকে এসেছেন। গত চার দিন ধরে দক্ষিণ দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আক্রান্তদের বালুরঘাটে কোভিড ও সারি হাসপাতালে রেখে চিকিৎসা হচ্ছে।

ইতিমধ্যেই সু-চিকিৎসায় একুশ জন সম্পূর্ণ সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। জেলার প্রায় পঁয়ত্রিশ হাজার মানুষ ভিন রাজ্যে শ্রমিকের কাজ করেন। সরকারী রিপোর্ট অনুযায়ী বুধবার সকাল পর্যন্ত প্রায় একত্রিশ হাজার চারশো জন ফিরে এসেছেন।

এদিকে জেলা প্রশাসনিক ভবন সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত অবধি দক্ষিণ দিনাজপুরে এপর্যন্ত ছয় হাজার মানুষের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়েছে। তার মধ্যেই চার হাজারের রিপোর্ট পাওয়া গেলেও দুই হাজারের রিপোর্ট এখনও বাকি আছে। অন্যদিকে বুধবার বালুরঘাটের প্রয়াস আত্রেয়ী কোভিড হাসপাতাল থেকে ছুটি পেয়ে সম্পূর্ণ সুস্থ অবস্থায় বাড়ি ফিরে যাওয়ায় খুশি তাঁদের পরিবারের লোকেরা।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।