চট্টগ্রাম- ফের বাংলাদেশের মাটিতে আন্তর্জাতিক সীমান্ত সংলগ্ন এলাকায় প্রবল গুলির লড়াই। দুটি জঙ্গি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে একাধিক মৃত্যুর সংবাদ আসছে। পরিস্থিতি রীতিমতো উত্তপ্ত। জানা গিয়েছে, দু পক্ষের গুলিতে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল মায়ানমার-বাংলাদেশ লাগোয়া পার্বত্য চট্টগ্রামের রাজস্থলী। সীমান্ত সংলগ্ন এলাকায় ছড়িয়েছ প্রবল আতঙ্ক। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (বুজিবি) শুরু করেছে অভিযান। রাঙ্গামাটি জেলার রাজস্থলী এলাকায় চলছে বিশেষ তল্লাশি অভিযান।

সম্প্রতি পার্বত্য চট্টগ্রামের উপজাতি গোষ্ঠীর মধ্যে পারস্পরিক দ্বন্দ্বে বেশ কয়েকবার রক্তাক্ত হয়েছে এলাকা। গত জাতীয় নির্বাচনের আগে থেকে চলা এই গোষ্ঠী সংঘর্ষে জড়িয়ে বাংলাদেশের বেশ কয়েকটি সশস্ত্র উপজাতি সংগঠন।

তবে বুধবারের পরিস্থিতি অন্যরকম। আন্তর্জাতিক সীমান্ত এলাকায় মায়ানমারের দিকে কয়েকজন সশস্ত্র জঙ্গি ডুকে পড়ে বাংলাদেশে। এরপর তারা প্রতিদ্বন্দ্বী সংগঠনের বাধার মুখে পড়ে। মনে করা হচ্ছে একটি পক্ষ হল আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি। এই বিচ্ছিন্নতাবাদী বৌদ্ধ ধর্ম প্রধান বর্মী জঙ্গি সংগঠনটির মূল লড়াই হয় তাদেরই প্রতিদ্বন্দ্বী রোহিঙ্গা মুসলিমদের সংগঠন আরসা সংগঠনের সঙ্গে।