হাওড়াঃ আগামী ১ সেপ্টেম্বর গোটা রাজ্যে পালিত হবে পুলিশ দিবস। নবান্নের সাংবাদিক বৈঠকে একথা ঘোষণা করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। অন্যদিকে, ওইদিনেই হাওড়া সিটি পুলিশ কমিশনারেটের প্রতিষ্ঠা দিবস। এই বছর তার ১০তম বর্ষ। ওই বিশেষ দিনকে সামনে রেখে সিটি পুলিশের ফেসবুক পেজে ওইদিন লাইভ মিউজিক্যাল পারফরম্যান্স এর আয়োজন করা হয়েছে।

এদিকে, ১ সেপ্টেম্বর পুলিশ দিবসকে সামনে রেখে কোভিড পরিস্থিতিতে পুলিশের ভূমিকাকে কুর্নিশ জানিয়ে পুলিশের মনোবল বাড়াতে পুলিশের হাতে তুলে দেওয়া হল ৫ হাজার মাস্ক। শুক্রবার বিকালে হাওড়া সিটি পুলিশ কমিশনার কুণাল আগরওয়ালের হাতে ওই মাস্ক তুলে দেন সমাজসেবী মোহন বসু।

তিনি বলেন, কোভিড যুদ্ধের অন্যতম সৈনিক এই পুলিশ কর্মীরা। তারা সামনে থেকে সাহসের সঙ্গে কাজ করছে। পুলিশ দিবসের প্রাক্কালে পুলিশ কর্মীদের মনোবল বাড়াতে সমাজসেবী অয়ন বন্দ্যোপাধ্যায় ও আমি ব্যক্তিগতভাবে উদ্যোগ নিই। প্রায় পাঁচ হাজার মাস্ক কমিশনারের হাতে তুলে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কোভিড পরিস্থিতিতে রাজ্য পুলিশের ভূয়সী প্রশংসার পাশাপাশি তাঁদের সম্মান জানাতে বিশেষ একটি দিন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, শিক্ষকদের জন্য যেমন বিশেষ দিন রয়েছে, নারীদের জন্য বিশেষ দিন রয়েছে। আর যারা আমাদের জন্য প্রাণও দিতে পারেন তাঁদের জন্য কিছু করা হবে না ?

এরপরই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন আগামী ১ সেপ্টেম্বর গোটা রাজ্য পালন করবে পুলিশ দিবস। সেদিন পুলিশকর্মীদের ধন্যবাদ জানাবে সরকার। সেইদিনকে সামনে রেখেই পুলিশ কর্মীদের কুর্নিশ জানিয়ে পুলিশের মনোবল বাড়াতে হাওড়ায় পুলিশ কমিশনারের হাতে শুক্রবার ওই মাস্ক তুলে দেওয়া হয়।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।