প্রতীতি ঘোষ, অশোকনগর : যেভাবে হাবড়া ও অশোকনগরে দ্রুত করোনা সংক্রমণ ছড়াচ্ছে তাতে অশোকনগর হাসপাতালকে দ্রুত কোভিড হাসপাতালে পরিণত করা সহ একাধিক দাবি নিয়ে উত্তর ২৪ পরগনার অশোকনগর পুরসভার পুর প্রশাসকের কাছে ডেপুটেশন জমা দিলেন বাম কংগ্রেসের একটি প্রতিনিধি দল।

দিন যত যাচ্ছে ততই এই দুই এলাকায় বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই অর্থে নেই কোন করোনা পরীক্ষা এবং আক্রান্ত রোগীদের থাকার মত কোনও পরিষেবা। তাই করোনা আক্রান্ত রোগীদের দ্রুত চিকিৎসা এবং সমস্ত রকম পরীক্ষা-নিরীক্ষা সহ উন্নতমানের পরিষেবা চালু করার দাবিতে এদিন বাম-কংগ্রেসের পক্ষ থেকে অশোকনগর পুরসভার পুর প্রশাসকের কাছে মোট ১২ দফা দাবি সম্মিলিত একটি ডেপুটেশনপএ জমা দেওয়া হয়।

তবে এই ডেপুটেশন ঘিরে সব রকম অশান্তি এড়াতে ঘটনাস্থলে মোতায়েন করা ছিল অশোকনগর থানার পুলিশ। সোমবার সকালে বাম কংগ্রেসের নেতৃত্বের পরিচালনায় বেশকিছু কর্মী-সমর্থক প্রথমে পুরসভার সামনে তাদের দাবিদাওয়া সংক্রান্ত বক্তব্য রাখেন এরপর পাঁচজনের প্রতিনিধিদল পুরসভার প্রশাসক প্রবোধ সরকারের কাছে ডেপুটেশন জমা দেন।

এদিন ডেপুটেশন জমা দিতে আসা বাম- কংগ্রেস সমর্থকদের দাবি, এর আগে একাধিকবার পুর প্রশাসকের কাছে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে ডেপুটেশন দেওয়া হয় কিন্তু তাতেও কোনওরকম ভাবে কর্ণপাত করেনি বর্তমান পুর বোর্ডের প্রশাসকরা। যেভাবে করোনা সংক্রমনের পরিমাণ বাড়ছে সে ক্ষেত্রে দাঁড়িয়ে আরো বেশি পরিমাণে টেস্ট করতে হবে এবং দ্রুত যাতে সমস্ত রোগীদের চিকিৎসা করা যায় তার জন্য চব্বিশ ঘন্টা অ্যাম্বুলেন্স পরিষেবা চালু রাখতে হবে।

তবে এই নিয়ে অশোকনগর কল্যাণগড় পুরসভার পুর প্রশাসক প্রবোধ সরকার জানান, বাম কংগ্রেসের যে অভিযোগ তুলেছেন তা সম্পূর্ন মিথ্যা। তার কারণ তারা যে সমস্ত দাবি নিয়ে ডেপুটেশন দিতে এসেছেন সমস্ত বিষয় আগে থেকেই কাজ চলছে।পাশাপাশি অশোকনগর হাসপাতালকে কোভিড হাসপাতালে পরিণত করা নিয়ে রাজ্য সরকার আগেই ঘোষণা করেছেন এবং তার কাজও চলছে যত দ্রুত সম্ভব অশোকনগর হাসপাতাল কোভিড হাসপাতালে পরিণত হবে।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা