বাঁকুড়াঃ অজ্ঞাতপরিচয় এক ভবঘুরের মৃতদেহ উদ্ধার ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়ালো বাঁকুড়ার পাত্রসায়র থানা এলাকার নারায়নপুর গ্রাম পঞ্চায়েতের গোবিন্দপুর গ্রামে। রবিবার সকালে ঐ গ্রামের শ্মশানে ঐ ভবঘুরে বৃদ্ধের মৃতদেহ দেখতে পেয়ে গ্রামের মানুষ পুলিশে খবর দেন।

স্থানীয় সূত্রে খবর, গত দিন পনের আগে হঠাৎই গোবিন্দপুর গ্রামের শ্মশানে আশ্রয় নেয় ঐ বৃদ্ধ। গ্রামের মানুষ বিষয়টি পুলিশকে জানালেও কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। এই অবস্থায় এলাকার মানুষ তাদের সাধ্যমতো খাবারের ব্যবস্থা করেন। তারপরেই এদিন সকালে ঐ শ্মশানেই ঐ বৃদ্ধের মৃতদেহ উদ্ধার হয়।

এই মৃত্যুর ঘটনায় পুলিশ ও প্রশাসনের দায়িত্বশীল ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গ্রামবাসীদের একাংশের দাবি, মূলতঃ খাদ্য ও প্রয়োজনীয় চিকিৎসার অভাবেই ঐ বৃদ্ধের মৃত্যু হয়েছে। গ্রামবাসী নবকুমার বাগদী বলেন, দিন পনের আগে গ্রামের শ্মশানে আশ্রয় নেন ঐ বৃদ্ধ।

বিষয়টি স্থানীয় সিভিক ভল্যান্টিয়ারদের জানালেও কোন কাজ হয়নি। তিনি তার নিজের সাধ্যমতো খাবারের ব্যবস্থা করে আসছিলেন। পরে এদিন সকালে এসে দেখেন মৃত্যু হয়েছে ঐ অজ্ঞাতপরিচয় বৃদ্ধের বলে তিনি জানান।

সর্বশেষ পাওয়া খবরে পাত্রসায়র থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে পাঠিয়েছে। একই সঙ্গে ঘটনার তদন্ত ও ঐ মৃত ব্যক্তির নাম-পরিচয় জানার চেষ্টা চলছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।